কবি আবুল হোসেন স্মৃতি ট্রাস্টের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান

Print Friendly and PDF

কবি এস.এম. আবুল হোসেন স্মৃতি ট্রাস্টের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়েছে। ৪ নভেম্বর ২০১৭ এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন ২৫ জন মেধাবী ছাত্রছাত্রীকে বৃত্তির অর্থ হস্তান্তর করেন। এ সময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম এবং কবি পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। বৃত্তিপ্রাপ্ত ১৫ জন ছাত্রী ও ১০ জন ছাত্র দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল থেকে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় অসাধারণ রেজাল্ট করে বিজনেস স্টাডিজ অনুষদে পড়ছে। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে থাকে। এই বৃত্তি পাওয়ার ফলে তাদের উচ্চশিক্ষার পথ সুগম হলো।
অনুষ্ঠানে কবির বড় ছেলে সেলিম আর. এফ. হোসেন বলেন, এই মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করতে পেরে কবি আবুল হোসেনের পরিবারের সদস্য হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত। প্রথমবারের মতো কবি আবুল হোসেন স্মৃতি ট্রাস্টের উদ্যোগে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হলো। আগামীতে ট্রাস্টের উদ্যোগে মানুষ ও সমাজের কল্যাণে আরো কার্যক্রম গ্রহণ করা হবে।  আধুনিক মুসলমান বাঙালি কবিদের মধ্যে অন্যতম কবি আবুল হোসেন। তিনি সারাজীবন শিক্ষার প্রসার ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করেছেন।


স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নিযুক্ত হলেন নাসের এজাজ বিজয়
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি তাদের চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নাসের এজাজ বিজয়ের নাম ঘোষণা করেছে যা ৭ নভেম্বর, ২০১৭ থেকে কার্যকর হচ্ছে। ২০১৫ সাল থেকে  স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে আসা আবরার এ. আনোয়ার তার নতুন কর্মস্থল মালয়েশিয়াতে চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগদান করেছেন।
নাসের এজাজ বিজয় গত ২৪ বছরের বেশি সময় ধরে ব্যাংকের সঙ্গে কাজ করে যাচ্ছেন এবং এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকাতে কর্পোরেট ব্যাংকিং, রিস্ক অ্যান্ড অডিটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বাংলাদেশসহ ইউনাইটেড আরব আমিরাত, মরিশাস এবং ভিয়েতনামের কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন এবং নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে গভীর সম্পর্ক স্থাপনে সমর্থ হয়েছেন। একইসঙ্গে তিনি বাংলাদেশে ব্যাংকগুলোর জন্য ক্রেডিট রিস্ক ব্যবস্থাপনার কাঠামো প্রস্তুত করার জন্য বাংলাদেশ ব্যাংকের ফোকাস গ্রুপের একজন গুরুত্বপূর্ণ সদস্য। নাসের এজাজ বিজয়, চিফ এক্সিকিউটিভ অফিসার, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি। গত কয়েক দশকে বাংলাদেশ অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি দেখিয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বিস্ময়কর এই অগ্রযাত্রায় অংশীদার হতে পেরেছে এবং ভবিষ্যৎ অগ্রযাত্রার সাথে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ। স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর ওপর আস্থা রাখার জন্য গ্রাহক, ক্লায়েন্ট, সহকর্মী, নিয়ন্ত্রক সংস্থা এবং সমাজের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি  এবং আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য ও সেবা দিয়ে গ্রাহদের সেবা করতে আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি।’

সাপ?তাহিক পতিবেদন

 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.