[ব্যক্তিত্ব] তাসনিম বর্ষা ইসলাম : মিডিয়া ইন্ডাস্ট্রির এক উজ্জ্বল নক্ষত্র

Print Friendly and PDF

তাসনিম বর্ষা ইসলাম, সিইও, ৯৬.৪ স্পাইস এফএম বাংলাদেশের মিডিয়া ইন্ডাস্ট্রির এক উজ্জ্বল নক্ষত্র। পড়াশোনা সম্পন্ন করেছেন বিদেশে- যদিও বিদেশে কেটেছে তার শৈশব কৈশোর, তার মনে সবসময়ই স্বপ্ন ছিল নিজের দেশের মানুষের কল্যাণে কিছু করা, দেশের উন্নয়নে অবদান রাখা। এরই ধারাবাহিকতায় বছর তিনেক আগে তিনি পরিকল্পনা করেন এদেশে রেডিও জগতে পদার্পণ করার। তার মতে, এর মাধ্যমে তিনি দেশের জনসাধারণের কাছে আসার সুযোগ পেয়েছেন। রেডিও মাধ্যমে নতুনত্ব আনার লক্ষ্যে ২৬ বছর বয়সী তাসনিম কর্মজীবন শুরু করেন ৯৬.৪ স্পাইস এফএম-এর সিইও হিসেবে। বর্তমানে স্পাইস এফএম দেশের জনপ্রিয় একটি রেডিও স্টেশন। সিইও ছাড়াও তিনি জনপ্রিয় হয়েছেন আরজে তাজ নামে যিনি অভিনব উপায়ে শ্রোতাদের বিনোদন প্রদান করছেন।
বর্ষা মনে করেন শেখার কোনো শেষ নেই, তাই তিনি প্রতিনিয়ত বিভিন্ন দেশে মিডিয়াবিষয়ক ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন এবং সেখানে অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগ করেন। তার ভবিষ্যৎ পরিকল্পনায় রয়েছে হাই ডেফিনেশন (এইচডি) রেডিও স্টেশনের কাজ করা যা আধুনিক প্রযুক্তিতে পরবর্তী প্রজন্মের চাহিদা পূরণ করতে সক্ষম হবে। সোলার পাওয়ার ইন্ডাস্ট্রিতেও তার কাজ করার আগ্রহ রয়েছে। তার মতে, প্রতিটি কর্পোরেট প্রতিষ্ঠানেরই ব্যবসায়িক কর্মকা-ের পাশাপাশি সামাজিক দায়িত্ব পালন করা উচিত। এরই অংশ হিসেবে স্পাইস এফএম চলমান ‘স্পাইস কেয়ারস’ কার্যক্রমের অংশ হিসেবে দরিদ্র অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এগিয়ে এসেছে। কক্সবাজারের বালুখালিতে অবস্থানরত শীতার্ত রোহিঙ্গাদের সাহায্যার্থে স্পাইস এফএম রোহিঙ্গাদের মাঝে কম্বল বিতরণ করেছে। এ নিয়ে তৃতীয়বারের মতো তারা রোহিঙ্গাদের সহায়তায় অংশগ্রহণ করেন। মিরপুরে কালসিতে অবস্থিত স্কুল ‘সম্ভাবনা’-য় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্পাইস এফএম স্কুলের প্রয়োজনীয় সামগ্রী এবং খাবার বিতরণ করেছে। বর্ষা এ স্কুলের ২ জন শিশুর লেখাপড়ার যাবতীয় খরচের দায়িত্ব গ্রহণ করেন। দরিদ্র অসহায় গৃহহীনদের মৌলিক চাহিদা পূরণে তাসনিম বর্ষা ভোররাতে তার টিম নিয়ে মহাখালী, বনানী, বিমানবন্দর রেল স্টেশন, এফডিসি গেট, মগবাজার এবং কাওরান বাজার এলাকায় গৃহহীনদের মাঝে কম্বল বিতরণ করেন।
এছাড়াও তিনি আরও অনেক সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেছেন। তিনি বলেন, তার স্বপ্ন আছে বয়স্কদের জন্য একটি বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করা। তিনি দেশের কল্যাণে তার আরও অনেক কর্মসূচি বাস্তবায়নের আশা রাখেন।

সাপ?তাহিক পতিবেদন

ফিচার ও অন্যান্য
  • ফরিদপুরে এসএমই ব্যাংকিং বিষয়ে আর্থিক সচেতনতামূলক কর্মশালা
  •  মতামত সমূহ
    পিছনে 
     আপনার মতামত লিখুন
    English বাংলা
    নাম:
    ই-মেইল:
    মন্তব্য :

    Please enter the text shown in the image.