নির্ধারিত সময়ে সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেডের ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন শুরু

Print Friendly and PDF

বাংলাদেশের বৃহত্তম স্বতন্ত্র বিদ্যুৎ উৎপাদনকারী (আইপিপি) প্রতিষ্ঠান সামিট, ৩০০ মেগাওয়াট ক্ষমতার এইচএফও জ্বালানিভিত্তিক রেসিপ্রোকেটিং ইঞ্জিনের আরও একটি বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ সম্পন্ন করেছে। সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেড  ৫ মে, ২০১৮ সাল থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছে। বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) এবং বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ কর্তৃক নির্ধারিত ফাস্ট ট্র্যাক এই বিদ্যুৎ প্রকল্পটি মাত্র ৯ মাসের মধ্যে বাস্তবায়িত হলো।
এই প্রকল্পটি ১০ আগস্ট, ২০১৭ তারিখে লেটার অফ ইনটেন্ট (এলওআই) পায় এবং মাত্র ৯ মাসের শেষে ০৯ মে, ২০১৮ -তে, ‘১০০ ঘণ্টা রিলায়বিলিটি রান টেস্ট’ এবং ‘ডিপেন্ডেবল ক্যাপাসিটি টেস্ট’ সম্পন্ন করে।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের ৯ম এজিএম এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত
বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন (বিএমবিএএ) গতকাল ঢাকায় আইবিএ এলামনাই ক্লাবে ৯ম বার্ষিক সাধারণ সভার আয়োজন করে। বার্ষিক সাধারণ সভার পরেই কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।
বর্তমান কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. নাজমুল হাসান পাপন, এমবিএ, এমপি, সাধারণ স¤পাদক শেখ আবুল হাশেম এবং অন্য সদস্যবৃন্দ ও কর্মকর্তারা দেশের বিশিষ্ট ব্যবসায়ী ব্যক্তিত্ব এবং করপোরেট নেতৃবৃন্দ। অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন মো. নাজমুল হাসান পাপন, এমবিএ, এমপি এবং সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন শেখ আবুল হাশেম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এমবিএ, এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর পরিচালক সাইফুল মজিদ এবং পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান।
বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন (বিএমবিএএ) বাংলাদেশের এমবিএ ডিগ্রিধারীদের প্রাচীনতম নিবন্ধিত সমিতি। এটি ১৯৮৬ সালে ঢাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ, করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের হার্ভার্ড বিজনেস স্কুল, পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের হোয়ারটন বিজনেস স্কুল, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি-এর স্ট্যামফোর্ড গ্রাজুয়েট স্কুল এবং অনুরূপ অরো কিছু সিনিয়র বাংলাদেশি এমবিএ ডিগ্রিধারীদের দ্বারা গঠিত হয়।
বাংলাদেশের এমবিএ ডিগ্রিধারীদের একটি শক্তিশালী পেশাদার সংস্থা গঠনের লক্ষ্যে বিএমবিএএ অঙ্গীকারবদ্ধ; যাতে তারা পেশাদারি উন্নয়ন প্রদানের পাশাপাশি ব্যবসায়িক সম্প্রদায় এবং প্রাসঙ্গিক সরকারি সংস্থা নিয়োজিত জাতীয় নীতিতে কার্যকরী ভূমিকা রাখতে পারে।

সাপ?তাহিক পতিবেদন

অনুষ্ঠান
 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.