ফরিদপুরে এসএমই ব্যাংকিং বিষয়ে আর্থিক সচেতনতামূলক কর্মশালা

Print Friendly and PDF

লিড ব্যাংকের দায়িত্ব পালন করে ব্র্যাক ব্যাংক এসএমই খাতকে এগিয়ে নেয়ার জন্য ফরিদপুরে এসএমই ব্যাংকিং বিষয়ে আর্থিক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৫ ও ৬ জুন, ২০১৮ এসএমই ফাউন্ডেশন এবং বাংলাদেশ ব্যাংক এই কর্মশালার আয়োজন করে।
৫ জুন, ২০১৮ তারিখে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিনা। ব্র্যাক ব্যাংক লিমিটেডের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন এবং এসএমই ফাউন্ডেশনের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সুমন চন্দ্র সাহা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  
লিড ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক লিমিটেড ফরিদপুরে তালিকাভুক্ত বাণিজ্যিক ব্যাংক এবং এনবিএফআইএর সাথে এই সফল কর্মশালাতে সমন্বয়ক হিসেবে কাজ করেছে। সর্বমোট ৩০টি ব্যাংক এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এই কর্মশালায় অংশগ্রহণ করেছে। কর্মশালায় এসএমই ঋণ মূল্যায়ন, বিতরণ, এসএমই খাতের উন্নয়নে সরকারিনীতি ও কৌশল এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।

দিনাজপুরের রানীরবন্দরে মার্সেলের এক্সক্লুসিভ শোরুম
দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর গ্রামীণ টাওয়ারে চালু হলো জনপ্রিয় দেশীয় ব্র্যান্ড মার্সেলের এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর শোরুম ‘রয়েল ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্স’। এই শোরুমে পাওয়া যাচ্ছে বিশ্বের সর্বোচ্চ ও আধুনিক প্রযুক্তিতে তৈরি মার্সেল ব্র্যান্ডের ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্যসামগ্রী। শোরুমটির উদ্বোধন করেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, বাংলাদেশ ব্যাংকের জিএম মাহবুবার রহমান খান, ৪নং ইউসুফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার লিটন, চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক আমজাদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন মার্সেল মার্কেটিং বিভাগের এক্সিকিউটিভ ডাইরেক্টর হুমায়ুন কবীর, এডিশনাল অপারেটিভ ডাইরেক্টর ড. সাখাওয়াৎ হোসেন, ফার্স্ট সিনিয়র এসিস্ট্যান্ট ডাইরেক্টর তৈয়বুর রহমান খান, মার্সেল হা-শো সিজন-৪ চ্যাম্পিয়ন মহারাজ ইমন এবং ডিস্ট্রিবিউটর আমিনুল ইসলামসহ অন্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বগুড়ার কাহালুতে মার্সেলের এক্সক্লুসিভ শোরুম উদ্বোধন
বগুড়া জেলার কাহালুতে উদ্বোধন হলো জনপ্রিয় দেশীয় ব্র্যান্ড মার্সেলের এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর শোরুম ‘সাফা ইলেকট্রনিকস’। এ শোরুমে পাওয়া যাচ্ছে বিশ্বের সর্বোচ্চ ও আধুনিক প্রযুক্তিতে তৈরি মার্সেল ব্র্যান্ডের ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্যসামগ্রী। গত শুক্রবার (৮ জুন ২০১৮) শোরুমটির উদ্বোধন করেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হেলাল উদ্দীন কবিরাজ, কাহালু উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কাহালু মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি কামাল উদ্দীন কবিরাজ এবং কাহালু থানার ওসি মোহাম্মদ শওকত কবির। এছাড়াও উপস্থিত ছিলেন মার্সেল মার্কেটিং বিভাগের এক্সিকিউটিভ ডাইরেক্টর হুমায়ুন কবীর, এডিশনাল অপারেটিভ ডাইরেক্টর ড. সাখাওয়াৎ হোসেন, ফার্স্ট সিনিয়র এসিস্ট্যান্ট ডাইরেক্টর তৈয়বুর রহমান খান, মার্সেল হা-শো সিজন-৪ চ্যাম্পিয়ন মহারাজ ইমন এবং ডিস্ট্রিবিউটর সালমা কবির চৌধুরীসহ অন্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সাপ?তাহিক পতিবেদন

 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.