মতবিনিময় ও আলোচনা সভা

Print Friendly and PDF

যু ক্ত রা জ্য

জাহাঙ্গীর আলম শিকদার

গত ২/৯/২০১৮ রোববার ভৈরববাসী ইউকের উদ্যোগে গ্রীষ্মের ছুটিতে পরিশ্রান্ত জীবনে  বনভোজনের মাধ্যমে পরিবারের সবাইকে নিয়ে এক মতবিনিময় ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে ক্লাকটন সি অন সমুদ্রতীরে।
সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী এ বর্ণাঢ্য বনভোজনে আরমানুদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে এবং হাজী জালালুদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি পরিচালনা করেন মনিরুজ্জামান ছোট এবং নাদিবুর রহমান। এতে বক্তৃতা প্রদান করেন কামরুল আমিন ভূঁইয়া, নেকবর মিয়া, আরমান রনি,                           তানিয়া রহমান, তউহিদা আমিন প্রমুখ ।
অজানাকে জানা এবং অচেনাকে চেনার লক্ষ্য ও উদ্দেশ্যে যাত্রা শুরু ছিল বাসযোগে। ইরফোরড থেকে ৭৬ মাইল দূরে প্রায় ২ ঘণ্টার উপরে লেগে যায়। একটু আনন্দ আর একটু বিনোদনে চঞ্চল হওয়া মন মাতিয়ে দিল সাদিয়া এবং তনু-সহ বাসের ভেতরে অনেকেরই নাচে আর গানে গানে।
ক্লোচেশটাড় এবং লন্ডন রোড অ১২ হয়ে হেয়ার গ্রিন এসে ২০ মিনিট যাত্রা বিরতিতে হাল্কা কিছু খেয়ে আবার পরে সমুদ্র সৈকতে এসে খেলাধুলার মধ্যে ছিল বাচ্চাদের দৌড়, অঙ্কন এবং মহিলাদের বালিশ ছাড়াও বিভিন্ন রকমের রসালো গল্প। দৌড় ঝাপটা, সৈকতে বাচ্চাদের শামুক কুড়ানো আর ক্যামেরা নিয়ে ছবি তুলে আনন্দ ভাগাভাগি করে খাবার খেয়ে শেষ বিকেলে সবাই আবার যাত্রা শুরু করে বাসযোগে পুরস্কার বিতরণের পরে। আনন্দঘন পরিবেশে কাটল দেশীয় কালচারে আর মেঘবিহীন আকাশের নিচে যান্ত্রিক সময়ের কাছে হার মেনে শেষ বিকেলে রওনা হলো আবার গন্তব্যস্থলে। যার যেখান থেকে ছিল যাত্রা শুরু। তা ছাড়া বনভোজনের বিশেষ আকর্ষণ এবং সমুদ্র সৈকতে সৌন্দর্যও ছিল কম নয়।
jahangirsikder@live.it

সাপ?তাহিক পতিবেদন

প্রবাসে
 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.