নিহার সিদ্দিকী ফটোসাংবাদিক হিসেবে পরপর তিনবার এনআরবি অ্যাওয়ার্ড বিজয়ী

Print Friendly and PDF

নি উ ই য় র্ক

সাপ্তাহিক প্রতিবেদন


দেশ ও প্রবাসের অত্যন্ত সুপরিচিত এবং মেধাবী ফটোসাংবাদিক নিহার সিদ্দিকী সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্যে আবারও উত্তর আমেরিকায় প্রবর্তিত সম্মানজনক এনআরবি অ্যাওয়ার্ড পেয়েছেন। নিহার সিদ্দিকী প্রথম বাংলাদেশি ফটোসাংবাদিক যিনি পরপর তিনবার শো টাইম মিউজিক অ্যান্ড প্লে  প্রবর্তিত এই পদকে সম্মানিত হন। শো টাইমের প্রেসিডেন্ট ও সিইও আলমগীর খান আলম ৩০ সেপ্টেম্বর উডসাইডের কুইন্স প্যালেসে এই পুরস্কার দিতে গিয়ে বলেন, নিহার ভাই তাঁর ক্যামেরার লেন্সের মাধ্যমে প্রবাস জীবনের আনন্দ বেদনার চিত্র ধারণ করে থাকেন। আর তাই প্রধানমন্ত্রী থেকে শুরু করে আপামর জনতা সবাই নিহার সিদ্দিকীর তোলা ছবি পছন্দ করেন। তাকে এই সম্মান জানাতে পেরে আমরা নিজেদেরই সম্মানিত বোধ করছি। শোটাইমের হয়ে তার হাতে সম্মাননা তুলে দেন জনপ্রিয় গায়িকা রিজিয়া পারভিন। এখানে উল্লেখ করা যেতে পারে নিহার সিদ্দিকী ঢাকায় থাকতে দৈনিক ইত্তেফাক এবং সাপ্তাহিক রোববারের মতো প্রোথিতযশা সংবাদপত্রে কাজ করেছেন। তার তোলা ছবি দিয়ে বড় বড় কোম্পানি ক্যালেন্ডার বানিয়েছে বছরের পর বছর। আজম খানের মতো কিংবদন্তি শিল্পীর সিডির কভার হয়েছে তার তোলা ছবি দিয়ে। দুই বছর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি যে বিশেষ অ্যালবাম উপহার দেন তা নিয়ে সবখানে প্রচুর আলোচনা হয়।
নিহার সিদ্দিকী বর্তমানে বাংলাদেশের প্রথমসারির পত্রিকা ‘সাপ্তাহিক’ এবং ফটো এজেন্সি ‘ফোকাস বাংলা’র  নিউইয়র্ক প্রতিনিধি এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক কিরন টিভির প্রেসিডেন্ট এবং সিইও। নিউইয়র্ক থেকে প্রকাশিত বাংলা ভাষার সকল পত্রিকার ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন।
নিহার সিদ্দিকীর দাদা মাওলানা আবদুল ওয়াহাব সিদ্দিকী উপমহাদেশের একজন খ্যাতনামা সাংবাদিক ও লেখক ছিলেন। প্রয়াত বাবা আমিনুল ইসলাম সিদ্দিকীও ছিলেন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। ছোট ভাই ও সুপরিচিত টকশো আলোচক অ্যাডভোকেট তানবীর সিদ্দিকী রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। নিহার সিদ্দিকীর চাচা সম্প্রতি প্রয়াত বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী দেশের একজন খ্যাতনামা বিচারক ছিলেন। স্ত্রী শাহীন সুলতানা ও একমাত্র কন্যা প্রথমাকে নিয়ে তাদের সুখের সংসার।

সাপ?তাহিক পতিবেদন

প্রবাসে
 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.