নির্বাচনী দৌড়ে তারকা

Print Friendly and PDF

সুইটি আক্তার

আওয়ামী লীগ
আসছে একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন পেতে আওয়ামী লীগ থেকে তারকারা মনোনয়ন ফরম সংগ্রহ করলেও সর্বশেষ দৌড়ে জয়ী কয়েকজনের ভাগ্যে শিকেয় ছিঁড়ছে।
আওয়ামী লীগ থেকে নৌকার টিকিট পেয়েছেন যেসব তারকা অভিনেতা আসাদুজ্জামান নূর, বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মাশরাফি বিন মুর্তজা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, সাবেক ফুটবল তারকা আবদুস সালাম মুশের্দী ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম।
নীলফামারী-২ আসন থেকে এবারও মনোনয়ন পেয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি একই আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে নির্বাচিত সংসদ সদস্য।
ঢাকা-১৭ আসনে নৌকার টিকিট পেয়েছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। চুড়ান্তভাবে তিনি মনোনয়ন পাবেন কিনা বলা মুশকিল।
সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক।
নানা দৌড় ও অনিশ্চয়তা কাটিয়ে মনোনয়ন নিশ্চিত করেছেন সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ-২ আসন থেকে তিনি মনোনয়ন পেয়েছেন।
খুলনা-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক ফুটবল তারকা সালাম মুর্শেদী।
বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মাশরাফি বিন মুর্তজা নড়াইল আসন থেকে মনোনয়ন পেয়েছেন।
মনোনয়ন পাওয়ার পর চ্যালেঞ্জ ও নিজের অনুভূতির কথা ফেসবুকে তুলে ধরেন।
তিনি বলেন, ‘আমি স্বপ্ন দেখিÑআমার এলাকার মানুষ সমৃদ্ধির পথে আরেক ধাপ এগিয়ে যাক। আলো ছড়িয়ে পড়–ক নড়াইলবাসীর ওপর। আমি চাই সমৃদ্ধ নড়াইল। সেই পথে আমার যত কষ্টই হোক, আমি থাকব আমার প্রিয় নড়াইলবাসীর পাশে। বাংলাদেশের সব সচেতন, যোগ্য ও ভালো মানুষের রাজনীতিতে আসা উচিত বলে মনে করে মাশরাফি।
আমি আশা করি এমন কিছু করতে পারবে, যা দেখে ভবিষ্যতে হাজারও মাশরাফি এগিয়ে আসবে ইনশাল্লাহ।

বিএনপি
এদিকে তারকা প্রার্থীদের মধ্যে বিএনপি থেকে বেশ কয়েকজন মনোনয়ন সংগ্রহ করেছেন। ধানের শীষের হয়ে লড়তে দলীয় মনোনয়ন চিঠি পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা, তারকাদের তালিকায় আরও রয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ও কণ্ঠশিল্পী বেবী নাজনীন, সঙ্গীতশিল্পী মনিরখান চিত্রনায়ক হেলাল খান এবং জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক,
সিরাজগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। নীলফামারী-৪ থেকে বেবী নাজনীন। ঢাকা-১৪ থেকে আমিনুল হক, ঝিনাইদহ-৩ আসন থেকে কণ্ঠশিল্পী মনির খান এবং সিলেট-৬ বিয়ানীবাজার চিত্রনায়ক হেলাল খান মনোনয়ন জমা দিয়েছেন।

সাপ?তাহিক পতিবেদন

ফিচার ও অন্যান্য
 মতামত সমূহ
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.