ব্র্যাক ব্যাংক ও বিকাশের অংশীদার হলো ওয়ার্ল্ড রেমিট

Print Friendly and PDF

এই অংশীদারিত্বের মাধ্যমে ৫০টিরও বেশি দেশ হতে ওয়ার্ল্ড রেমিটের গ্রাহকরা মোবাইলের মাধ্যমে সরাসরি বাংলাদেশে ১৫ লাখ ব্র্যাক ব্যাংক একাউন্ট ও ১৮৬টি ব্রাঞ্চে এবং বিকাশের তিন কোটি মোবাইল অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।
বিশ্বের অন্যতম প্রধান ডিজিটাল মানি ট্রান্সফার কোম্পানি ওয়ার্ল্ড রেমিট বাংলাদেশে তাদের কার্যক্রম সম্প্রসারণ করতে যাচ্ছে। ব্র্যাক ব্যাংক ও বিকাশের সঙ্গে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশে এ সেবা দিবে ওয়ার্ল্ড রেমিট। ওয়ার্ল্ড রেমিট এর অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে ৫০টির বেশি দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা এখন বাংলাদেশে দ্রুত ও নিরাপদে টাকা পাঠাতে পারবেন :
১৫ লাখ ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্ট, ১৮৬টি ব্র্যাক ব্যাংক ব্রাঞ্চ ও ৩০টি এসএমই অফিস এবং বিকাশের তিন কোটি মোবাইল অ্যাকাউন্টে ওয়ার্ল্ড রেমিটের মোবাইল-ফার্স্ট নামক ডিজিটাল মডেল ব্যবহার করায় গ্রাহককে টাকা পাঠানোর জন্য কোনো এজেন্টের কাছে যেতে হবে না। তাই টাকা পাঠানোর জন্য গ্রাহকের সময় ও অর্থের সাশ্রয় হবে।
নতুন এই অংশীদারিত্ব বাংলাদেশে ওয়ার্ল্ড রেমিটের ব্যবসার বিস্তৃতি বাড়াবে। ২০২০ সালের মধ্যে উদীয়মান অর্থনীতির দেশসমূহে এক কোটি গ্রাহকের কাছে সেবা পৌঁছে দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে এই পার্টনারশিপ করা হয়েছে।
ওয়ার্ল্ড রেমিটের মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিকাশের মোবাইল মানি ওয়ালেটে টাকা পাঠানো যাবে। ওয়ার্ল্ড রেমিটের সাহায্যে প্রেরিত এ অর্থ গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্ট থেকে অন্য বিকাশ একাউন্টে পাঠাতে, মোবাইলে রিচার্জ করতে, বিল পরিশোধ ও কেনাকাটা করতে পারবেন। গ্রাহকরা বিকাশ এজেন্টের কাছ থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন অথবা তাদের বিকাশ একাউন্টে জমা রাখতে পারবেন।


রিহ্যাবের নতুন পরিচালনা পর্ষদ
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (রিহ্যাব) এর পরিচালনা পর্ষদের নির্বাচন সফলভাবে সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে প্রয়োজনীয় পদের অধিক সংখ্যক বৈধ প্রার্থী না থাকায় মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। একই সঙ্গে চট্টগ্রাম রিজিয়নের ৬ জন সদস্য নির্বাচিত হয়। এই কমিটি আগামী দুই বছরের জন্য (২০১৮-২০২০) দায়িত্ব পালন করবেন।
ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে নির্বাচিত ২৬ জন পরিচালক এবং চট্টগ্রাম রিজিয়ন থেকে নির্বাচিত ৩ জন পরিচালকের মধ্য থেকে অফিস বেয়ারার পদে ৭ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়। ২০১৮-২০২০ মেয়াদে অফিস বেয়ারার পদে নির্বাচিতরা হলেন নিম্নরূপ: আলমগীর শামসুল আলামিন (কাজল) প্রেসিডেন্ট, নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, লিয়াকত আলী ভূইয়া ভাইস প্রেসিডেন্ট (১), মো. আনোয়ারুজ্জামান ভাইস প্রেসিডেন্ট (২), কামাল মাহমুদ ভাইস প্রেসিডেন্ট (৩), প্রকৌশলী মুহাম্মদ সোহেল রানা ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স), মো. আবদুল কৈয়ূম চৌধুরী ভাইস প্রেসিডেন্ট।

সাপ?তাহিক পতিবেদন

 মতামত সমূহ
Author : maxibymaxi
Author : theuntoldlost
Author : saraviquez
Author : precisetrades
Author : kidtokidboise
Author : estilomusic
Author : blockchainmkt
Author : daddeaze
Author : newmadagasca
পিছনে 
 আপনার মতামত লিখুন
English বাংলা
নাম:
ই-মেইল:
মন্তব্য :

Please enter the text shown in the image.